Monday 30 October 2017

এবার ডেঙ্গিতে আক্রান্ত মুখ্যমন্ত্রীর প্রতিবেশী

ওয়েবডেস্কঃ- ডেঙ্গির সমস্যাতে জেরবার পশ্চিমবঙ্গ। ডেঙ্গি প্রতিরোধে প্রশাসনের উদাসীনতাও অনেক জায়েগাতে চোখে পড়েছে। ব্লিচিং-র জায়েগাতে আটা ছড়ানোর মত ঘটনাও সামনে এসেছে। ঐ এলাকার তৃণমূল দলের সাংসদ যদিও ডেঙ্গির প্রতিরোধ করতে অক্ষম প্রশাসন নয়ে, ডেঙ্গির জন্য ওপরওয়ালা-কেই দায়ি করেছেন। বিরোধি দল গুলো রোজই প্রায়ে এই জন্য মমতা বন্দোপাধ্যায়-কে দায়ী করছেন। মমতা বন্দোপাধ্যায় আবার ডেঙ্গির জন্য ভিন রাজ্য থেকে আসা মশাদের দায়ী করেছেন। বিজেপি থেকে ডেঙ্গি প্রতিরোধে ব্যর্থ বলে কলকাতার মেয়রকে ডেঙ্গিশ্রি বলে ব্যঙ্গও করেছে।

এসব বাদ বিতণ্ডার মধ্যেই সামনে এল এক চাঞ্চল্যকর খবর। রাজ্যের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দোপাধ্যায়ের পাড়াতেই এবার ডেঙ্গিতে আক্রান্ত হলেন এক মহিলা। আক্রান্তের নাম রিঙ্কি দাশগুপ্ত, বয়স ৩২। রিঙ্কি দেবি থাকেন কালীঘাট রোডে যা মুখমন্ত্রীর বাড়ি হরিশ মুখার্জী স্ট্রীটের একদমই সামনে। পাড়ার লোকেরা জানিয়েছেন পূজার আগে এই পাড়ার বেশ কয়েকজন ম্যালেরিয়াতে আক্রান্ত হয়েছিল। পূজার পর রিঙ্কি দেবিই প্রথম যিনি ঐ পাড়াতে ডেঙ্গিতে আক্রান্ত হলেন।

এলাকার কাউন্সেলর শ্রী রতন মালাকার এক বাংলা সংবাদ পত্রকে জানিয়েছেন, পাড়াতে আপাতত মাত্র একজনই ডেঙ্গিতে আক্রান্ত, ডেঙ্গি প্রতিরোধের জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। আক্রান্তের বাড়িতে গিয়েছেন পুরকর্মীরা।

তবে মুখ্যমন্ত্রীর পাশের পাড়ার মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হওয়ার পর তৃণমূল যে বেশ অস্বস্তিতে তা আর বলে বোঝানোর দরকার নেই। কিন্তু এখন দেখার বিষয় হল কতদিনে এই ডেঙ্গিকে নিয়ন্ত্রন করতে সক্ষম হয়ে তৃণমূল সরকার।

No comments:

Post a Comment

loading...
loading...