Thursday 12 October 2017

রোহিঙ্গা মুসলিমদের ভারতে রাখতে হবে, মোদীকে চিঠি ৫১ নেতা-বুদ্ধিজীবীদের

ওয়েবডেস্কঃ- আজ ১৩ তারিখ, সুপ্রিম কোর্ট আজই নিজের রায় দেবে রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের নিয়ে। মায়ানমারের মুসলিম বিচ্ছিন্নতাবাদি রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের ভারতে রেখে দেওয়া হবে না সেই দেশেই পাঠানো ফেরত পাঠানো হবে এই অতি গুরুত্বপূর্ণ বিষয়টি নির্ভর করছে এই রায়ের উপর। 

  ভারতের নিরাপত্তা এবং গোয়েন্দা সংস্থা গুলো জানিয়েছে এই মুসলিম শরণার্থী এবং অনুপ্রবেশকারীদের দল দেশের নিরাপত্তার জন্য অত্যন্ত বিপদ-জনক। পশ্চিম ইউরোপের দেশ গুলোতে এই রকম অসহায়ে সেজেই একাধিক মৌলবাদী এবং জঙ্গিরা আশ্রয় নিয়ে কি করেছে তা সারা পৃথিবী জানে। 

  এসবের পরেও এই দেশের ৫১ জন নেতা এবং তথাকথিত বুদ্ধিজীবীরা মিলে রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের সমর্থনে শ্রী নরেন্দ্র মোদীকে একটি খোলা চিঠি পাঠিয়েছেন। সেই চিঠিতে আবেদন করে বলা হয়েছে, এই মুসলিম অনুপ্রবেশকারীদের যেন ভারতেই বসবাস করতে দেওয়া হয়ে। জানলে অবাক হবেন এই চিঠিকে সমর্থন জানানো-দের মধ্যে রয়েছেন, কংগ্রেস নেতা শশী থারুর, পি. চিদাম্বরম-দের মতো প্রথম সারির কংগ্রেস নেতা। এছাড়াও রয়েছেন অভিনেত্রি স্বরা ভাস্কর এবং কাশ্মীরী বিচ্ছিন্তাবাদিদের পাশে দাঁড়িয়ে ভারতীয় সেনার সমালোচনা করা লেখিকা শ্রীমতী নিভেদিতা মেনন।

  এই চিঠির জবাবে যদিও প্রধানমন্ত্রীর দপ্তর থেকে কি বলা হয়েছে তা জানা জায়েনি, তবে মায়ানমারের মুসলিম বিচ্ছিন্নতাবাদি রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের বিপক্ষে আজ সুপ্রিম কোর্টের রায়ে গেলে যে এনারাই সব থেকে বেশি ব্যাথিত হতে চলেছেন সে বিষয় কোন সন্দেহই আর নেই। এখন দেখার বিষয় সুপ্রিম কোর্টের রায়ে কি বলে।

No comments:

Post a Comment

loading...
loading...