Monday 9 October 2017

সুন্দরী কাকিমা ও বোনকে বিয়ে করলেন এই পাকিস্তানী মুসলিম যুবক



ওয়েবডেস্কঃ- সম্প্রতি পাকিস্তানে এমন একটি বিবাহ অনুষ্ঠিত হয়েছে যেখানে একসঙ্গে ছ’হাতের মিলন ঘটেছে। শুনে যতই অবাক হন না কেন, পাকিস্তানের এক যুবক একসঙ্গে দু’ই মহিলাকে বিয়ে করেছেন। শুধু তা-ই নয়, যা আরও বিস্ময়কর তা হল, যে দুই মহিলাকে তিনি বিয়ে করেছেন, তাঁদের এক জন তাঁর নিজেরই কাকিমা, এবং অন্য জন তাঁর কাকিমার মেয়ে, অর্থাৎ খুড়তুতো বোন।

  মাঝ বয়সি এই যুবকের নাম ইয়ুসুফ খান। তাঁর কাকিমা তাঁর চেয়ে বয়সে বড়। বছর কয়েক আগে তাঁর কাকিমা বিধবা হন। যুবতী মেয়েকে নিয়ে তারপর থেকে একাই ছিলেন তিনি। হঠাৎই তাঁর প্রাক্তন শ্বশুরবাড়ির তরফে মহিলার কাছে ইয়ুসুফ অর্থাৎ তাঁরই ভাশুরপোকে বিয়ের প্রস্তাব দেওয়া হয়। তিনি সম্মত হন। বিধবা কাকিমা তাতে রাজিও হয়ে যায়ে। সুন্দরী কাকিমা কে বিয়ে করতে কোন আপত্তি নেই বলে জানায় ইউসুফও।

ইউসুফ
  এদিকে কাকিমার সুন্দরী মেয়েও ইতিমধ্যে বিবাহযোগ্যা হয়ে উঠেছে। পারিবারের গুরুজনেরা সিদ্ধান্ত নেয়, মেয়েরও বিয়ে হবে ভাই ইয়ুসুফেরই সঙ্গে। একই দিনে একই অনুষ্ঠানে মা ও মেয়েকে বিয়ে করে নেন ইয়ুসুফ। তার খুড়তুতো বোন অবশ্য তার চেয়ে বয়সে ছোট। পাকিস্তানি সংবাদমাধ্যমে এই নিয়ে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে, বিষয়টি নিয়ে পাত্র-পাত্রীর পরিবারে কোনও অস্বস্তি তো নেই-ই, বরং ইয়ুসুফের বাবা ছেলের এই পদক্ষেপে অত্যন্ত খুশি। সামাজিক ভাবেও ইউসুফকে মর্যাদা দেওয়া হয়েছে, কারণ এমন বিয়ে ইসলামে মোটেই নিষিদ্ধ নয়ে। ঐ সমাজে মনে করা হচ্ছে, দুই ‘অসহায়’ মহিলাকে ‘উদ্ধারের জন্য’ নিকাহ করে একেবারেই ‘পুরুষোচিত’ কাজ করেছেন ইয়ুসুফ।

No comments:

Post a Comment

loading...
loading...