Friday 27 October 2017

দাবিঃ নামাজ পড়লে শিবের প্রার্থনাও করতে দিতে হবে তাজমহলে



ওয়েবডেস্কঃ- তাজমহল নিয়ে শেষই হচ্ছে না বিতর্ক। এবার তাজমহলে শুক্রবারের নামাজ বন্ধ করার দাবি উঠিয়েছে 'অখিল ভারতীয় ইতিহাস সংকলন সমিতি' নামক এক সংগঠন। সংঠনের তরফ থেকে বলা হয়েছে, তাজমহলে নামাজ পাঠ বন্ধ করা হোক, না হলে ওখানে শিবের প্রার্থনাও করতে দিতে হবে”।

মুসলিমদের দাবি মত প্রতি শুক্রবার জুমার নামাজের সময় পর্যটকদের জন্য বন্ধ থাকে তাজমহল। সেই বিষয়কেই উল্লেখ করে অখিল ভারতীয় ইতিহাস সংকলন সমিতির শীর্ষ নেতা, ডক্টর বালমুকুন্দ পান্ডে বলেন, তাজমহল ভারতের জাতীয় ঐতিহ্য। কেন সেটা শুধুমাত্র মুসলমানদের ধর্মীয় স্থান হিসেবে ব্যবহার করা হবে? ওখানে নামাজ পড়ার অনুমতি প্রত্যাহার করা হোক। আর নামাজ পড়া যদি বন্ধ করা না যায়, তাহলে হিন্দুদেরও তাজমহলে শিবের প্রার্থনা করতে দিতে হবে”।

একাধিক প্রমাণ সমেত বিভিন্ন হিন্দু সংগঠন অনেকদিন ধরেই তাজমহলকে হিন্দু মন্দির ভেঙ্গে তৈরি বলে দাবি করেছে। কদিন আগেই "হিন্দু যুবা বাহিনী" নামে একটি সংগঠন তাজমহলে শিবের প্রার্থনা করে। ওই সংগঠনটিও দাবি করে, তাজমহল আসলে শিবমন্দির। ওই শিবমন্দিরকে কবরখানার চেহারা দেন শাহজাহান।

গত বৃহস্পতিবার তাজমহল সফর করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ। তখন সেখানে উপস্থিত জনগণ হঠাতই জয় শ্রী রামধ্বনি দিতে শুরু করে দেয়।

No comments:

Post a Comment

loading...
loading...