Monday 23 October 2017

Pending উন্নয়নের বিরোধিতা করলে পয়সা দেওয়া হবে না : মোদি

ওয়েবডেস্কঃ- যেসব রাজ্য উন্নয়ন ও আর্থিক সংস্কারের বিরোধী তাদের এক পয়সা দেওয়া হবে না বলে জানিয়ে দিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গুজরাটে 'রোল অন, রোল অফ ফেরি ' উদ্বোধনের পর একথা জানান মোদী।

তিনি আরও বলেন, জনগণের টাকা দেশের উন্নয়নের কাজে ব্যবহার করা উচিত তাই যে রাজ্য এগিয়ে আসবে তাদের সব রকম সাহায্য করা হবে, আর যে রাজ্য উন্নয়নের বিরোধীতা করবে তাদের এক পয়সাও দেওয়া হবে না। বলাই বাহুল্য "যে রাজ্য" কথাটির মধ্যে অন্যতম হল পশ্চিমবঙ্গ। এই রাজ্য ভারতের সম্ভবত একমাত্র রাজ্য যারা কেন্দ্রীয় সরকারের অর্থে চলা কেন্দ্রীয় সরকারি প্রোজেক্ট গুলোর অনেক গুলোকেই রাজ্যের বলে চালায়ে। নোটবন্দির সময় একমাত্র এই রাজ্যের মুখ্যমন্ত্রীই ব্যাঙ্কের লাইনে গিয়ে মানুষদের নতুন নোট না নেওয়ার আবেদন করেছিলেন, রাজ্যের অর্থমন্ত্রী দেশে জিএসটি চালু করার কমিটির অন্যতম সদস্য হওয়া সত্যেও মুখমন্ত্রি এবং দল জিএসটি বিরোধী প্রচার করেই চলেছে, এমন কি ১০০ দিনের কাজের টাকা সরাসরি উপভোক্তাকে দেওয়ার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে সার্বিক ভাবে নিন্দা করেছে।

এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন কংগ্রেস আমলে সব সময়  গুজরাটের উন্নয়নে বাঁধা দেওয়া হয়েছে। আমি গুজরাটের মুখ্যমন্ত্রি থাকার সময় এই সমস্যা গুলির সম্মুখীন হয়েছিলাম। গুজরাটে শিল্প ও আর্থিক সমৃদ্ধি রুখে দেওয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমি প্রধানমন্ত্রি হওয়ার পর গত তিন বছর ধরে গুজরাটের উন্নয়নকে যথেষ্ট গুরত্ব দিয়েছি।

No comments:

Post a Comment

loading...
loading...