Tuesday 10 October 2017

RSS-র শাখাতে শর্টস্ পড়া মহিলা নেই কেন? প্রশ্ন রাহুল গান্ধীর




ওয়েবডেস্কঃ- গুজরাতে নির্বাচনী প্রচারে গিয়ে ফের বিতর্কে জড়াল রাহুল গান্ধী। ভদোদরার এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে আরএসএসের মহিলা সদস্যদের নিয়ে কু-রুচিকর মন্তব্য করে ফেলেন উনি। তিনি বলা শুরু করেন, কংগ্রেসের প্রতি স্তরে মহিলারা কাজ করেন। কিন্তু বিজেপি ভাবে মহিলারা যতক্ষণ মুখ না খুলছে ততক্ষণ সব ঠিক আছে। আর যখনই মহিলার কথা বলতে শুরু করেন, বিজেপি তাদের থামিয়ে দেয়। 

  এরপরই সম্ভাবত অনিচ্ছাকৃত উনি বলে ফেলেন, ওদের (বিজেপির) প্রধান সংগঠন হল আরএসএস। কখনও আপনারা কোনও মহিলাকে শর্টস (হাফপ্যান্ট) পরে আরএসএসের সম্মেলনে(শাখাতে) অংশ নিতে দেখেছেন? 

  খাকী রঙের হাফপ্যান্ট দীর্ঘদিন ধরেই আরএসএস সদস্যদের পোশাকের অঙ্গ ছিল। বছর খানেক আগে তা পরিবর্তন করে ফুলপ্যান্ট করার সিদ্ধান্ত নেয় আরএসএস। কংগ্রেস সভাপতির এই মন্তব্যকে ‘অশ্লীল’ বলে উল্লেখ করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি জানান, নির্বাচনী প্রচারে এসে কংগ্রেসের সহ-সভাপতি তথা নেহেরু-গান্ধী বংশের উত্তরাধিকারী রাহুল গান্ধীর থেকে এমন বক্তব্য তার কাছে অপ্রত্যাশিত নয়ে। তবে নেহেরু-গান্ধী বংশের উত্তরাধিকারী যদি মনে করেন, মহিলাদের শর্ট পরা ক্ষমতায়নের প্রতীক, তাহলে একজন মহিলা হিসেবে তিনি ওই মন্তব্যের বিরোধিতা করছি।

No comments:

Post a Comment

loading...
loading...