Tuesday 24 October 2017

দেশ থেকে রোহিঙ্গা তাড়ানোর দাবিতে কলকাতাতে হল বজরং দলের মহামিছিল

ওয়েবডেস্কঃ- ভারতবর্ষের সুরক্ষার জন্য সমস্যা হতে পারে এদেশে অনুপ্রবেশ করা রোহিঙ্গা মুসলিমরা, তাই তাদের মায়ানমারে ফেরত পাঠানো উচিৎ। এদেশের একাধিক নিরাপত্তা সংস্থার রিপোর্টের উপর ভিত্তি করে আমাদের কেন্দ্রীয় সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু বাদ সাধছে ভারতের নোংরা রাজনীতি। বেশ কিছু কেন্দ্রীয় সরকারে থাকা রাজনৈতিক দল বিজেপি-র বিরোধিতা করে নিজেদের মুসলিম প্রেমী প্রমাণ করতে গিয়ে, কেন্দ্রীয় সরকারেরই বিরোধিতাতে লেগে পড়েছে। 

  সারা পৃথিবী এখন যেনে গেছে ধর্মের নামে দেশ ভাগ করতে গিয়েই রোহিঙ্গা মুসলিমদের এমন দুরবস্থা হয়েছে। যারা নিজের দেশের হতে পারেনি, তারা ভারতের হবে কি করে? এর উত্তর অবশ্য কারুর কাছেই নেই। রোহিঙ্গা মুসলিমদের মতই আফ্রিকা এবং আরবের উপদ্বীপের মুসলিমদের শরণার্থী হিসাবে পশ্চিম ইউরোপে ঠাই দেওয়ার ফল কি হয়েছে তা আমাদের সকলেরই জানা। কিন্তু এসব জেনে বুঝেও স্রেফ ভোট ব্যাঙ্কের জন্যই রাষ্ট্রীয় সুরক্ষার সঙ্গে আপোষ করে, রাজনীতি করে চলেছে একাধিক তথা কথিত সেকুলার রাজনিতিক এবং বুদ্ধিজীবী।


  আর এই সবের বিরোধিতাতেই এবার পথে নামলো বিশ্ব হিন্দু পরিষদ তথা বজরং দল। উত্তর কলকাতার রাজপথে এক মহামিছিল করলো হিন্দুত্ববাদী এবং অখণ্ড ভারতপন্থী সংগঠন "বজরং দল"। উত্তর কলকাতার বরাহনগর বাজার থেকে শুরু হয়ে কাশিপুর রোড, বাগবাজার হয়ে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে শেষ হয় এই মিছিল। মিছিলে উপস্থিত ছিলেন বিশ্ব হিন্দু পরিষদের সহ সভাপতি শ্রী চন্দ্রনাথ দাশ, বজরং দলের সংযোজক এবং আরও বিশিষ্ট ব্যাক্তিত্ব। বজরং দলের এতো বড় মিছিল এর আগে কবে কলকাতা দেখেছে তা মনে করে বলা খুব কঠিন। এই মহামিছিলে ব্যাপক সংখ্যক মানুষের অংশ গ্রহণই বুঝিয়ে দিচ্ছে, বাকি ভারতের মত এবার বাংলাতেও শিকড়কে যথেষ্ট মজবুত করেছে গেরুয়া সংগঠন।

 তথা বিশ্ব-হিন্দু পরিষদের এক সদস্যের থেকে জানা গেছে, এই মিছিলের মূল দাবি ছিল "দেশের আভ্যন্তরীন নিরাপত্তা ও সার্বভৌমত্বকে অক্ষুন্ন রাখতে, মায়ানমারকে ধর্মের ভিত্তিতে ভাংতে চাওয়া রোহিঙ্গা মুসলিমদের অনুপ্রবেশ বন্ধ করা হোক এবং ভারতে ঢুকে থাকা রোহিঙ্গা মুসলিম অনুপ্রবেশকারীদের, অবিলম্বে ভারত থেকে বিতাড়িত করা হোক।

No comments:

Post a Comment

loading...
loading...