Thursday 26 October 2017

সমীক্ষাঃ হিমাচল হারাতে চলেছে কংগ্রেস, ভোটে জিতছে বিজেপি

ওয়েবডেস্কঃ- ভোটের দামামা বেজেই গিয়েছিল অনেক দিন আগে। এবার ভোট গ্রহণের জন্য আর মাত্র কয়েকদিন বাকি। তাই প্রথা মাফিক শুরু হয়ে গিয়েছে ওপিনিয়ন পোল। প্রথম ধাপের ওপিনিয়ন পোল অনুযায়ী হিমাচল প্রদেশে এগিয়ে বিজেপি। অনেকটাই পিছিয়ে গেছে কংগ্রেস। India Today Axis-My India poll-র সমীক্ষা অনুযায়ী সামনে এসেছে এই তথ্য।

নভেম্বরের ৯ তারিখ ভোট গ্রহণ হবে হিমাচল প্রদেশে,  আর তার মাত্র দুই সপ্তাহ আগেই এমন সমীক্ষা সামনে আসাতে বেশ চাপেই কংগ্রেস শিবির। হিমালয়ের কোলে থাকা এই রাজ্যে মোট ৬৮টা আসন রয়েছে। সমীক্ষা অনুযায়ী মোটামুটি ৪৩ থেকে ৪৭ টা আসন পেতে পারে বিজেপি। অপর দিকে কংগ্রেস পেতে পারে ২১ থেকে ২৫ টা আসন এবং ০-২ টি আসনে জেতার সম্ভবনা রয়েছে অন্যান্যদের। 



সমীক্ষাটি অনুযায়ী ভোট শেয়ারের দিক থেকেও বাকিদের থেকে অনেক এগিয়ে বিজেপি। মোট ভোটের প্রায়ে ৪৯% পেতে পারে বিজেপি একাই। কংগ্রেস খুব বেশি হলে ৩৮% পেতে পারে। অন্যান্য রাজনৈতিক দল গুলো সন্মিলিত ভাবে পেতে পারে ১৩% ভোট।

অনেকেই মনে করছেন গুজরাটকে অত্যাধিক প্রাধান্য দেওয়ার জন্য হিমাচলকে খুব একটা গুরুত্ব দেয়নি, গান্ধী পরিবারের উত্তরসূরি, রাহুল গান্ধীর নেতৃত্বে চলা কংগ্রেসে দল। আর তার ফলেই হিমাচলে ক্ষয় ক্ষতির সন্মুখিন হতে হচ্ছে শতাব্দী প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসকে।

No comments:

Post a Comment

loading...
loading...