Saturday 7 October 2017

নতুন ফতোয়া, মুসলিম নারীরা পার্লার যাবে না ভ্রু ছাঁটতে পারবে না

ওয়েবডেস্কঃ- দারুল উলুম দেওবন্দের মাওলানা কাজমি শনিবার জানিয়েছেন, ইসলামিক বিশ্ববিদ্যালয় মুসলমান নারীদের চুল কাটা এবং তাদের ভ্রু ছাটা কে ইসলাম বিরোধী বলে, এসবের বিরুদ্ধে ফতোয়া জারি করেছে। দারুল উলুম দেওবন্দের পক্ষ থেকে দারুল ইফতা ফতোয়া জারি করে। এই ধরনের কাজ ইসলামের আইন মেনে চলছে না। তাই নারীদের ভ্রু-র যত্ন এবং চুল কাটা থেকে দূরে থাকতে বলা হয়েছে।

  সাহারানপুরের এক ব্যাক্তি দারুল ইফতার কাছে জানতে চায়ে,"ইসলামী আইন অনুযায়ী আমার স্ত্রী কি ভ্রু-র যত্ন বা চুল কাটতে পারে?" এই প্রশ্নের উত্তরেই ফতোয়াটি জারি করা হয়ে। উর্দুতে ফতোয়া জারি করে বলা হয়েছে,"যদি কোন মুসলিম মহিলা এই ধরনের কাজ করে তবে তিনি ইসলামিক আইন লঙ্ঘন করছেন।"

   দারুল ইফতা স্পষ্ট করে দেন যে, ইসলামের অধীনে মুসলমান নারীদের জন্য নিষিদ্ধ ভুরু ছাঁটাই এবং চুল কাটা সহ দশটি কাজ রয়েছে। "চুল মুসলমান মহিলাদের সৌন্দর্যের প্রতীক তাই তারা তা কাটাতে পারবে না। ফতোয়াটি ইস্যু করা, হেড দারুল ইফতা মওলানা সাদিক বলেন,"মুসলিম নারীদের সৌন্দর্য চর্চা বা বিউটি পার্লার থেকে দূরে থাকা উচিত, কারণ এসবের ফলে পুরুষরা আকৃষ্ট হয়ে এবং ইসলাম তাদেরকে অন্য পুরুষদের আকৃষ্ট করতে অনুমতি দেয় না।"
 
   তিনি আরও বলেন, "মুসলিম পুরুষদের মতো ইসলামের অধীনে কাউকেই শেভের অনুমতি নেই, ভুরু ছাঁটাই, চুল কাটা এবং লিপস্টিক পরা ইত্যাদি ইসলামে নিষিদ্ধ"। "দেশে সুন্দরী নারীদের প্রতি আকর্ষণের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। এটি একটি ভাল চিহ্ন নয় এবং এটি অবিলম্বে বন্ধ হওয়া উচিত"।

No comments:

Post a Comment

loading...
loading...