Tuesday 3 October 2017

মহরম মিছিলে পাকিস্তানের সমর্থনে স্লোগান, FIR ২১ জনের বিরুদ্ধে


ওয়েবডেস্কঃ- মহরমের মিছিলে পাকিস্তানের সমর্থনে স্লোগান দেওয়ার জন্যে ২১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল পুলিশ। শেষ পাওয়া খবর অনুযায়ী ঘটনায় আটক করা হয়েছে তিনজনকে। অভিযুক্ত-দের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা এবং দেশদ্রোহিতার অভিযোগে মামলাও রুজু করা হয়েছে। ওই অঞ্চলের বেশ কিছু বাড়িতে তল্লাশি চালিয়ে পাকিস্তানী ক্রিকেট জার্সি উদ্ধার করেছে পুলিশ। এই রকমের ঘটনা কাশ্মীরে খুব একটা নতুন কিছু নয়। তবে এই ঘটনা ঘটেনি কাশ্মীরে। এই ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গেরই প্রতিবেশী রাজ্য বিহারে।

  একটি সর্বভারতীয় দৈনিকের খবর অনুযায়ী, মহরম উপলক্ষ্যে বিহারের পশ্চিম চম্পারণ জেলার বেতিয়া শহরে একটি মিছিল বের হয়। স্থানীয় পিররা কাথারিয়া এলাকা থেকে যোগাপট্টি পর্যন্ত এই মিছিলে হাঁটেন কয়েকশো মুসলিম ধর্মাবলম্বী  মানুষ। অভিযোগে বলা হয়েছে মহরমের ওই মিছিলে পাকিস্তানের  ক্রিকেট বোর্ড লেখা টি-শার্ট পরে পাকিস্তানের সমর্থনে স্লোগান দেন বেশ কয়েকজন যুবক। মহরমের মিছিল থেকে পাকিস্তানের সমর্থনে স্লোগান শুনে এলাকার কিছু মানুষ অভিযোগ করেন পুলিশের কাছে। 

  তাদের অভিযোগের ভিত্তিতেই নাজির, আজাহার, আফতাব নামক কয়েকজন যুবক সহ ২১ জনের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়। 

  পুলিশ সুত্রে জানা গিয়েছে স্থানীয় বাসিন্দারা মহরমের ওই মিছিলের ছবি ও ভিডিও তুলেছেন। সেই ছবি এবং ভিডিও গুলি খতিয়ে দেখা হবে। অভিযুক্তরা যদিও আপাতত পলাতক। অভিযোগ প্রমান হলে দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে বলেও জানিয়েছে প্রশাসন।

2 comments:

  1. perfect decision taken by police,they should be punished

    ReplyDelete
  2. perfect decision taken by police,they should be punished

    ReplyDelete

loading...
loading...