Saturday 28 October 2017

সোনিয়া গান্ধীর উপদেষ্টার ISIS জঙ্গিকে মদত, অভিযোগ অস্বীকার কংগ্রেসের

ওয়েবডেস্কঃ- গুজরাতের প্রভাবশালী কংগ্রেস নেতা এবং সোনিয়া গান্ধীর উপদেষ্টা আহমেদ প্যাটেল যে হাসপাতালের ট্রাস্টি ছিলেন, সেই হাসপাতালের ল্যাব টেকনিশিয়ান পদে কাজ করা এক ব্যক্তিকে ISIS জঙ্গি যোগের অভিযোগে গ্রপ্তার করেছে গুজরাত পুলিশ। গত শুক্রবার এমনটাই দাবি করলেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। অভিযুক্তকে ওই হাসপাতাল থেকেই ধরা হয়েছে বলে জানিয়েছেন তিনি। যদিও আহমেদ প্যাটেল কিংবা কংগ্রেস মুখ্যমন্ত্রীর ওই অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, ডিসেম্বরে ভোটে তাই গুজরাতের মুখ্যমন্ত্রী রাজ্যে মেরুকরণের চেষ্টা করছেন। ISIS জঙ্গিদের সঙ্গে কংগ্রেস তথা আহমেদ প্যাটেলের নাম যোগ করা হচ্ছে।
গুজরাটের আহমেদাবাদ শহরে বসবাসকারী ইহুদী দের ধর্মীয় স্থান "আব্রাহাম সাইনাগগে" হামলার প্রস্তুতির নিচ্ছিল  কাসিম স্টিম্বারওয়ালা এবং উবেইদ বেগ নামক দুই যুবক। দিন তিনেক আগে এই দুজনকে গ্রেফতার করে গুজরাত পুলিশের অ্যান্টি টেরর স্কোয়াড। পুলিশের তরফ থেকে আদালতে জানানো হয়েছে, ধৃত কাসিম স্টিম্বারওয়ালা এবং উবেদ বেগ হামলার জন্য পিস্তল কেনার চেষ্টা চালাচ্ছিল। 
ISIS জঙ্গি যোগে অভিযুক্ত কাসিম স্টিম্বারওয়ালাই আঙ্কেলেশ্বরের "সর্দার প্যাটেল হাসপাতাল"-র ইকো কার্ডিওগ্রাম টেকনিশিয়ান হিসাবে কাজ করতো। সেই হাসপাতালের ট্রাস্টি বোর্ডের সঙ্গেই যুক্ত ছিলেন কংগ্রেস নেতা এবং সোনিয়া গান্ধীর উপদেষ্টা আহমেদ প্যাটেল। পুলিশ জানিয়েছে "আব্রাহাম সাইনাগগে" আক্রমণ চালিয়ে জামাইকা পালিয়ে যাওয়ার জন্য ওয়ার্ক ভিসাও যোগার করেছিল সে। 
যদিও কংগ্রেস এই সব অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে। আহমেদ প্যাটেলের সঙ্গে সব রকমের জঙ্গি(ISIS) যোগকে অস্বীকার করে তাদের দাবি, ধৃতের বিরুদ্ধে খুব তাড়াতাড়ি তদন্ত শুরু করে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হোক। 
সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে, গ্রেফতার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বিজয় রূপানি বলেন, আহমেদ প্যাটেলের পদত্যাগ করা উচিত। তিনি বলেন, যদি এই দুজন জঙ্গিকে গ্রেফতার না করা হত, তাহলে কী অবস্থা হতো, চিন্তা করে দেখুন। এই বিষয়ে আহমেদ প্যাটেল, রাহুল গান্ধী এবং কংগ্রেসকে তাঁদের বক্তব্য পরিষ্কার করা উচিত বলে দাবি করেন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি।

No comments:

Post a Comment

loading...
loading...