Sunday 17 September 2017

গরীব গৃহহীনদের জন্য ৫ কোটি বাড়ি বানাচ্ছে মোদি সরকার




ওয়েবডেস্কঃ- কেউ আর গৃহহীন থাকবে না। গরীবদের জন্য বানানো হবে ৫ কোটি বাড়ি। ২০২২ সালের মধ্যেই এই ৫ কোটি বাড়ি বানানোর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এক সেমিনারে এ কথা জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী  শ্রী নরেন্দ্র মোদি। 

  মোদি আরও বলেছিলেন, ‘প্রায় ২ কোটি মানুষ শহরে বাস করেন। আর বাকি ৩ কোটি মানুষ থাকেন গ্রামে। যাদের নিজেদের মাথা গোঁজার ঠাঁইটুকু নেই। স্বাধীনতার এত বছর পরেও তারা গৃহহীন। তবে এবার সেই অবস্থা বদলাবে।
মোদি জানিয়েছেন, ২০২২ সালের মধ্যে ৫ কোটি বাড়ি বানানোর লক্ষ্যমাত্রা পূরণে কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার একসঙ্গে কাজ করবে। একইসঙ্গে গরীবদের জন্য বাড়ি বানানোর ওই প্রকল্প ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’-য় অনেক কর্ম সংস্থানের সুযোগ হবে

  বিনা অসুবিধায় যাতে বহু মানুষ মোদির এই ফ্ল্যাগশিপ স্কিমে যোগ দেওয়া শুরু করেছে৷ দেশের মধ্যে দু’লাখের বেশি কমন সার্ভিস সেন্টারের প্রায় ৬০ হাজার সেন্টার শহর অঞ্চলে অবস্থিত৷ গত বছরের ৩ নভেম্বর থেকে মাত্র ২৫ টাকায় অনলাইনে আবেদন করা যাচ্ছে৷ এই বিষয়ে HUPA মন্ত্রালয় ও ইলেকট্রনিক্স ও ইনফরমেশন টেকনলজির কমন সার্ভিসেস সেন্টার ই-গভারন্যান্স সার্ভিসেস ইন্ডিয়া লিমিটেডের মধ্যে একটি মৌ স্বাক্ষরিত হয়েছ। 

এই প্রজেক্টের ব্যপারে বিষদে জানতে ক্লিক করুন নিচের লিঙ্কে। 



No comments:

Post a Comment

loading...
loading...