Saturday 16 September 2017

হার মানলো প্রশাসন, কলকাতাতে আসছেই RSS প্রধান

ওয়েবডেস্কঃ- তিনি কলকাতাতে সভা করতে চাইলেই বাধার সন্মুখিন হন। বিভিন্ন ভাবে তাঁর সভাকে ভেস্তে দেওয়ার চেষ্টা করা হয়ে। কখনও সঙ্ঘীদের হতে হয়ে আদালতের দ্বারস্থ, কখনও বা ওনাকে প্রধানবক্তা হিসাবে আনার অপরাধে(RSS-র অভিযোগ) বাড়তি টাকা নিয়েও বাতিল করা হয়ে সভা। কিন্তু তাতেও দমে পরে না রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের স্বয়ং সেবকরা।

  যানা গেছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের প্রধান মোহন ভগবতের সভা নির্ধারিত সময়েই হবে কলকাতায়। পূর্বনির্ধারিত মহাজাতি সদনে হচ্ছে না মোহন ভগবতের সভা। পূজার পরেই রাজ্যে আসার কথা রয়েছে RSS প্রধান মোহন ভগবতের। আগামী মাসের তিন তারিখে শহরে আসবেন তিনি। প্রথমে ঠিক হয়েছিল মহাজাতি সদনে অনুষ্ঠিত হবে মোহন ভগবতের সভা। কিন্তু, সেখানে বারতি টাকা নিয়ে সভার অনুমতি দিয়েও পরে তা বাতিল করে প্রশাসন। যার জেরে তৈরি হয় জটিলতা।

  জানা গিয়েছে, বিষয়টি সম্পর্কে অবগত হওয়ার পর নির্দিষ্ট দিনে সভা সফল করার জন্য  উদ্যোগতাদের সহায়তার জন্য স্বয়ং সেবকদের নির্দেশ দেন স্বয়ং মোহন ভগবত। সেই মতো আসরে নেমে পড়েন সংঘের সেবকরা। রাজ্য সরকার সভার অনুমতি না দেওয়ায় খোঁজ করা করা হয় কেন্দ্র সরকার পরিচালিত সভাস্থলের। একাধিক স্থান পর্যবেক্ষণের পর সায়েন্স সিটি অডিটোরিয়ামে সংঘ প্রধানের সভা অনুষ্ঠিত করা হবে বলে ঠিক করেছে আরএসএস। এই বিষয়ে সংশ্লিষ্ট দফতরের পক্ষ থেকে প্রয়োজনীয় ছাড়পত্রও মিলেছে বলে জানানো হয়েছে সংঘের তরফ থেকে।

  মোহন ভগবতের সভা ঘিরে রাজ্য সরকারের সঙ্গে সংঘের বিরোধ নতুন কিছু নয়। এর আগেও এই ঘটনার সাক্ষী থেকেছে শহর। কয়েকমাস আগেই শহরে মোহন ভগবতের সভার জটের জল গড়িয়েছিল আদালতে। অনেক নিয়ম মেনে সভা অনুষ্ঠিত হয়। এই বিষয়ে আরএসএস দক্ষিণবঙ্গ সভাপতি জিষ্ণু বসু একটি দৈনিক পত্রিকাকে বলেছেন,“রাজ্য সরকার অনৈতিকভাবে আমাদের সভা করতে দিচ্ছে না। এভাবে আমাদের আটকে রাখা যাবে না।”

No comments:

Post a Comment

loading...
loading...