Monday 4 September 2017

বাড়তি টাকা নিয়েও ভগিনী নিবেদিতার জন্ম সার্ধশতবর্ষের অনুষ্ঠান বাতিল মহাজাতি সদনের


 ওয়েবডেস্কঃ- ২০১৭ সাল। বছরটা হল ভগিনী নিবেদিতার জন্ম সার্ধশতবর্ষের বছর। আর এই উপলক্ষেই ৩-রা অক্টোবর মহাজাতি সদনে আয়জিত হওয়ার কথা ছিল এক অনুষ্ঠান। আয়োজক ছিল "সিস্টার নিবেদিতা মিশন ট্রাষ্ট"। কিন্তু বাধ সাধল নোংরা রাজনীতি। অন্তত এমনটাই দাবি করেছে ঐ সংঠনের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক শ্রী রন্তিদেব সেনগুপ্ত।

  ঐ দিন অর্থাৎ ৩-রা অক্টোবর ২০৪৭ হল বুকিং-র জন্য বাড়তি টাকার দাবি করে হল কর্তৃপক্ষ। বাড়তি নিয়ে বুক করলেও পরে ভগিনী নিবেদিতার জন্ম সার্ধশতবর্ষ অনুষ্ঠান বাতিল করল মহাজাতি সদন। যানা গেছে পূজার ছুটির মধ্যেই অনুষ্ঠান হবে বলে বুকিং-র জন্য বাড়তি টাকা চেয়েছিল মহাজাতি সদন হল কর্তৃপক্ষ। সেই বাড়তি টাকা দিতে রাজি হয়ে বুকিং-ও করেছিল আয়োজকেরা। তবুও শেষ রক্ষা হল না। বুকিং বাতিল করল হল কর্তৃপক্ষ। ভগিনী নিবেদিতার সার্ধশতবার্ষিকীর উপলক্ষে এক অনুষ্ঠান আয়োজন করতে উদ্যোগী হয়েছিল সিস্টার নিবেদিতা মিশন ট্রাষ্ট। এই অনুষ্ঠানে প্রধান বক্তা হয়ে আসার কথাও ছিল আরএসএস প্রধান শ্রী মোহন ভাগবতের। কিন্তু হটাৎ করে হল কর্তৃপক্ষ বুকিং বাতিল করায়ে অনিশ্চিত হয়ে পড়ল পুরো বিষয়টাই।

  সাধারণত ঐ মহাজাতি সদনের ভাড়া ১৪,৩৫০ টাকা। কিন্তু যেহেতু অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল পূজার ছুটির মধ্যে, তাই হল কর্তৃপক্ষ বেশ কিছু বাড়তি টাকা দাবিও করে বসে। বাড়তি টাকা দিতে
রাজি হয়ে যায়ে আয়জকেরাও। তারপরেই কর্তৃপক্ষের আরোপিত শর্ত মেনেই হলের বুকিং করা হয়। এরপরেও হটাৎ করেই বুকিংকে বাতিল করে দেওয়া হয়। ঐ সংঠনের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক শ্রী রন্তিদেব সেনগুপ্ত এই ঘটনার কারণ হিসাবে নোংরা রাজনীতিকেই দেখছেন। দৈনিক যুগশঙ্খ পত্রিকাকে তিনি জানিয়েছেন, "৩ অক্টোবর ভগিনী নিবেদিতার সার্ধশতবর্ষ অনুষ্ঠান উদযাপনের জন্য হল কর্তৃপক্ষের দাবি অনুযায়ী বাড়তি টাকা দিয়েই বুকিং করানো হয়ে। অনুস্থানের প্রধান অতিথি হয়ে আসার কথা ছিল পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্যপাল শ্রী কেশরী নাথ ত্রিপাঠি-র। তা সত্বেও গত শুক্রবার জানিয়ে দেওয়া হয় বুকিং বাতিল করা হয়েছে"। রন্তিদেব বাবুরা একরকম নিশ্চিত, প্রধান বক্তা হিসাবে মোহন ভাগবতের নাম থাকার জন্যই বুকিংকে বাতিল করা হয়েছে।

  উল্লেখ্য এর আগেও ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আরএসএস এবং মোহন ভাগবতের সভার অনুমতি দেওয়া নিয়ে টালবাহানা করেছিল রাজ্য প্রশাসন। এরপর আয়োজকরা কোর্টের দ্বারস্থ হলে, কোর্টের নির্দেশে রাজ্য প্রশাসন অনুমতি দিতে বাধ্য হয়ে।

No comments:

Post a Comment

loading...
loading...