Sunday 24 September 2017

পূজার কদিন রাজনীতি বন্ধ করুক মমতা, আবেদন অধীর চৌধুরীর



ওয়েবডেস্কঃ- স্বাধীন ধর্ম নিরপেক্ষ ভারতে বাঙ্গালীর সব থেকে বড় পূজা নিয়ে যে এমন দিন দেখতে হবে তা মনে হয় কেউ স্বপ্নেও ভাবতে পারেনি। ২০১১ সালে মমতা বন্দোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকেই প্রায়ে নিয়মিত দুর্গাপূজার ভাসান নিয়ে কিছু না নির্দেশিকা জারি করা হয়েছে পশ্চিমবঙ্গ প্রশাসনের তরফ থেকে। আর এই নির্দেশিকাতে যে হিন্দু সমাজের মধ্যে ক্ষোব জন্মাচ্ছে সেটা গত বছর থেকে পরিষ্কার হয়ে যায়, যখন সম্ভবত প্রথমবার প্রশাসনের দুর্গাপূজা ভাসান নিয়ে নির্দেশিকার বিরদ্ধে কোর্টে মামলা করা হয়। সেই মামলাতে মমতা সরকারের মুখ পুড়েছিল। 

  তবে তার থেকে শিক্ষা না নিয়ে এই বছরও মমতা সরকারের প্রশাসন আবার এমন এক ভাসান নির্দেশিকা জারি করে যা নিয়ে শুরু হয় বিতর্ক। মমতা সরকারের বিরুদ্ধে একটি বিশেষ সম্প্রদায়কে তোষামোদ করার অভিযোগও করে প্রচুর পশ্চিমবঙ্গবাসী। আবার বিষয়টা গড়ায়ে কোর্ট অবধি। গতবারের মতো এই বারেও মুখ পোড়ে রাজ্য প্রশাসনের। মামলাতে হেরে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা বললেও পিছিয়ে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

  এসবেরই মধ্যে মুখ খোলেন পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রধান বিরোধী দলের এই রাজ্যের মুখ, শ্রী অধীর চৌধুরী। ফেসবুক মারফৎ মুখ্যমন্ত্রীর প্রতি তিনি আবেদন করে বলেছেন,"পুজোর কদিন রাজনীতি বন্ধ করে, সব ধর্ম বর্ণের মানুষকে একসাথে আনন্দ করার সুযোগ দিন"।

ফেসবুকে করা ওনার পোষ্টটি নিচে দেওয়া হল,



No comments:

Post a Comment

loading...
loading...