Monday 4 September 2017

প্রয়াত তৃণমূলের সাংসদ ও মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের সদস্য সুলতান আহমেদ



 ওয়েবডেস্কঃ- প্রয়াত হলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা ভারতের মুসলিম পার্সোনাল ল’ বোর্ডের অন্যতম সদস্য সুলতান আহমেদ। তিনি ছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সদস্য এবং উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রর পঞ্চদশতম নির্বাচিত সাংসদ। আজ সকালে বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর।  মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট থেকে বিষয়টি সকলের সামনে আসে।

  সুলতান আহমেদ ছিলেন তৃণমূল কংগ্রেসের মুসলিম সম্প্রদায়ের অন্যতম প্রতিনিধি। তৃনমূলে যোগ দেওয়ার আগে, তিনি কংগ্রেসের টিকিটে দু'বার(১৯৮৭-৯১ ও ১৯৯৬-২০০১) এন্টালি থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন।   ১৯৬৯ সালে মৌলানা আজাদ কলেজে সুলতান আহমেদ কংগ্রেসের ছাত্রশাখা ছাত্রপরিষদে যোগ দেন। ১৯৭৩ সালে তিনি যুব কংগ্রেসের সদস্য হন। ১৯৭৮-৮০ সময়কালে তিনি যুব কংগ্রেসের জেলা সম্পাদক ছিলেন। ১৯৯৭ সালে তৃণমূল কংগ্রেস গঠিত হয়। সুলতান আহমেদ ছিলেন এই নবগঠিত দলের অন্যতম প্রতিষ্ঠাতা-সদস্য। তিনি মহামেডান স্পোর্টিং ক্লাবের সচিবও ছিলেন। দ্বিতীয় মনমোহন সিং সরকারের মন্ত্রিসভার পর্যটন প্রতিমন্ত্রী হিসাবেও গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছিলেন।

 পেশায়ে ব্যবসায়ী সুলতান আহমেদ সারা জীবনে খুব বেশি বিতর্কের সম্মুখীন না হলেও শেষ বয়সে নারদা কান্ডে তাঁর নাম জড়িয়ে গিয়েছিল। 


No comments:

Post a Comment

loading...
loading...