Wednesday 20 September 2017

সিপিএমের রাজ্যে প্রকাশ্যে কোপানো হল সাংবাদিক কে


ওয়েবডেস্কঃ- দেশে একের পর সাংবাদিকদের হত্যা হয়েই চলেছে। এবার সাংবাদিককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হল বামদল শাসিত রাজ্য ত্রিপুরায়। খবর সংগ্রহে গিয়ে বাধা মুখে পড়েন ত্রিপুরার দিনরাত চ্যানেলের সাংবাদিক শান্তনু ভৌমিক। ঘটনাস্থলেই তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কোপায় দাঙ্গা কারিরা। সঙ্গে সঙ্গে ওনাকে আগরতলা মেডিকেল কলেজে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

শান্তনু ভৌমিক
  ত্রিপুরার আইপিএফটি এবং সিপিএমের আদিবাসী সংগঠন টিআরইউজিপির মধ্যে অশান্তি চলছে। তারই খবর সংগ্রহে গিয়েছিলেন শান্তনু। আইপিএফটি সমর্থকদের করা রাস্তা অবরোধ পেরিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন বছর আটাশের শান্তনু। এই সময়ই ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয় শান্তনুকে। 

  গত মঙ্গলবারেই কম করে বারোটি জায়গায় আইপিএফটি সমর্থক বনাম সিপিএমের ট্রাইবাল সংগঠন টিআরইউজিপির মধ্যে এলাকা দখলের লড়াই চলে বলে জানা গেছে। ঘটনায় পুলিশ আধিকারিকসহ কম করে ৬০ জন আহত হন, যাঁদের মধ্যে ১১ জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার জেরে পশ্চিম ত্রিপুরা এবং খোয়াইয়ের অনেক জায়গায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন। বুধবার সেই ১৪৪ ধারা অমান্য করেই মান্দাইয়ে জমায়েত করে দুপক্ষ। সেই অশান্তির স্থলেই গিয়েছিলেন শান্তনু ভৌমিক। আর এই খবর সংগ্রহ করতে গিয়েই দুষ্কৃতিদের হাতে নিহত হতে হল মাত্র আঠাশ বছরের যুবক শান্তনু কে।

No comments:

Post a Comment

loading...
loading...