Sunday 24 September 2017

রাষ্ট্রসংঘে ভারত বিরোধিতায় মিথ্যার আশ্রয় নিল এই ইসলামিক দেশ



ওয়াবডেস্কঃ- একদিকে কাশ্মীরে পাকিস্তানের মদতপুস্ট ইসলামিক বিচ্ছিন্নতাবাদীদের মারছে ভারতীয় সেনা। অপর দিকে রাষ্ট্রসংঘে ভারতীয় প্রতিনিধিরা তৈরি করছে প্রবল কূটনীতিক চাপ। ভারতের এই সাঁড়াশি আক্রমণে রীতিমত দিশেহারা পাকিস্তান। কয়েকঘন্টা আগেই শ্রীমতী সুষমা স্বরাজ পাকিস্তানকে জঙ্গি রাষ্ট্র বলে উল্লেখ করেছেন। আর এদিন ভারতকে জবাব দিতে গিয়ে মারাত্বক ভুল করে ফেলল রাষ্ট্রসংঘে পাকিস্তানের প্রতিনিধি। 

  গাঁজাতে ইজরায়েলের কাছে আক্রান্ত হওয়া এক মহিলার ছবিকে দেখিয়ে, কাশ্মীরে ভারতীয় পুলিশের কাছে আক্রান্ত বলে উল্লেখ করেন। গাঁজার বাসিন্দা এই মহিলার ছবিকে কাশ্মীরীর ছবি বলে প্রচার করা, রাষ্ট্রসংঘে পাকিস্তানের এই প্রতিনিধির নাম মাহেলা লোধি। এই পাকিস্তানি মহিলা প্রথম একজন জীবনে সাংবাদিক ছিলেন। একজন সাংবাদিকতার সঙ্গে যুক্ত মহিলার এই ধরণের মিথ্যা প্রচারের ফলে সকলেই অবাক। উল্লেখ্য ২০১৪ সালে The Guardian পত্রিকাতে গাঁজা অঞ্চলের ঐ মহিলার ছবি প্রকাশ করা হয়েছিল।
The Guardian-সেই পোষ্ট
  যদিও এই ঘটনার পর কোন হেলদোল নেই পাকিস্তানি প্রশাসনের। শুধু নিজের রাষ্ট্রেই নয়ে, আন্তর্জাতিক স্তরেও বারংবার মিথ্যা প্রচার করে মুখে চুন কালি মাখিয়েও কোন লজ্যা হয়েনি ইসলামিক রাষ্ট্র পাকিস্তানের। তবে এই ঘটনা সকলের সামনে এনে দিল এক চূড়ান্ত সত্য। মোদি প্রশাসনের নির্দেশে চলা ভারতের সাঁড়াশি আক্রমণে, ইসলামিক রাষ্ট্র পাকিস্তান এখন পুরোপুরি দিশেহারা।

No comments:

Post a Comment

loading...
loading...