Sunday 27 August 2017

ধর্ষক গুরমিত সিং এর ভাইরাল চপার ছবির পিছনের সত্যতা

২৫ আগস্ট ২০১৭ হরিয়ানার পঞ্চকোট আদালত রাম রহিমকে ধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত করার পর। হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ এবং পাঞ্জাবের বিভিন্ন এলাকায় অশান্তির ঝড় তোলে রাম রহিমের অন্ধ ভক্তরা। আর তাঁর পরেই রাম রহিমের একটি ছবি ভাইরাল হয় ইন্টারনেটে, যেই ছবিতে রাম রহিমকে একটি ভিআইপি চপারে করে মুখে সিগারেট/চকলেট নিয়ে বসে থাকতে দেখা যায়।

রাম রহিমের সাথে যেই মহিলাটিকে দেখা যাচ্ছে, উনি হলেন রাম রহিমের কন্যা হ্যানিপ্রীত ইনসান। কর্তৃপক্ষ ও এটা নিশ্চিত করেছে যে ঐ মহিলাটি রাম রহিমের কন্যা। এবং তাঁর কন্যা এখন তাঁর সাথে নেই। আর রাম রহিমকে অন্য কয়েদির মতোই রাখা হয়েছে। কোনো ভিআইপি এর মত না। কিন্তু কর্তৃপক্ষ এটা জানাতে চাননি যে কেন রাম রহিমের কন্যা তাঁর সাথে একই চপারে ছিল।

নিয়ম অনুযায়ী কোনো আত্মীয়ই কয়েদির সাথে একসাথে যাতায়ত করতে পারবেনা, আর কয়েদির সাথে দেখা করার জন্য জেলে যেতে হবে, তাও জেলর নিয়ম মেনেই দেখা করা যাবে।

রাম রহিম যেই হেলিকপ্টারে বসে আছে, সেটি হলো AW139 আর এই হেলিকপ্টার ভিআইপি এবং কর্পোরেট লোকেদের জন্য ব্যবহৃত হয়। Aw139 হলো একটি ১৫ সিটের অগাস্টা ওয়েস্টল্যান্ড কোম্পানির হেলিকপ্টার। ঠিক একইরকম হেলিকপ্টার ২০১৪ লোকসভা ভোটে নরেন্ড মোদীর প্রচারে ব্যবহৃত হয়েছিল। কর্তৃপক্ষ দাবি করেছে ওই হেলিকপ্টারটি রাম রহিমকে নিয়ে যাওয়ার জন্যই ভাড়া করা হেয়েছিল।

আপাতত রাম রহিম রোহতাকের সুনাইরা জেইলে রয়েছে, এবং চলতি মাসের ২৮ তারিখে ওনার সাজা ঘোষণা হবে। রাম রহিমের অন্ধ ভক্ত দ্বারা অশান্তি এড়িয়ে চলতেই আদালত থেকে ২৫০ কিমি দূরে এই জেলে রাম রহিমের সাজা ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে কোর্ট।

এই ছবি/ভিডিও টি ভাইরাল হওয়ার পর, হরিয়ানা সরকারের ডেপুটি
এডভোক্যাট জেনারেল "গুরুদাস সালওয়ারা" কে বরখাস্ত করেছে হরিয়ানা সরকার। কারণ ওই ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে গুরুদাস সালওয়ার আসামি রাম রহিমের সুটকেস বহন করছে।

No comments:

Post a Comment

loading...
loading...