Monday 7 August 2017

ওয়াহিদ শেখদের হাতে চোরা-চালান আটকানোর অপরাধে আক্রান্ত গো-রক্ষক




কলকাতাঃ-  গোরক্ষক মানেই খারাপ একদল মানুষ এটা প্রচারের চেষ্টা কিছুদিন ধরেই চলছে। এই গোরক্ষক মুক্ত ভারত তৈরির জন্য পার্লামেন্ট ভবনে অনেক হৈ চই-ও হয়েছে। আর এই সব কারণেই হয়েতো এবার চোরাচালান কারিরাও উৎসাহিত হয়ে গো-রক্ষক দের উপর চড়াও হচ্ছে।

  বে-আইনি গো-পাচার রুখে মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় আক্রান্ত হল গোরক্ষকেরা। মহারাষ্ট্রের আহমেদনগর জেলায় ট্রাক ভর্তি গরু উদ্ধার করে পুলিশের হাতে তুলে দেয় একদল গোরক্ষক। পুনে থেকে টেম্পো বোঝাই করে গরু বেআইনিভাবে কসাইখানায় নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানা গেছে।

  ট্রাকটিকে কয়েক কি.মি. ধাওয়া করে গোরক্ষকরা ধরে ফেলে। এর পর ট্রাক ড্রাইভার সঠিক কাগজপত্র দেখাতে না পারলে ট্রাকটিকে নিয়ে যাওয়া হয়ে শৃঙ্গোন্দা পুলিশ স্টেশনে। সব অভিযোগ লিখিত ভাবে জানিয়ে থানা থেকে বেরিয়ে আসার পর প্রায়ে ৫০ জনের একটি দল তাদের ঘিরে ফেলে। এদের মধ্যে ট্রাকের মালিক ও চালক সমেত ছিল স্থানীয় কসাইদের একটি দল। এতে আহত হন ৭ জন গো-রক্ষক।
এই ঘটনায় ট্রাকের মালিক ওয়াহিদ শেখ ও চালক রাজু শেখকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে জানোয়ারের ওপর নিষ্ঠুরতা সংক্রান্ত অভিযোগ আনা হয়েছে। ৩০ জনের বিরুদ্ধে রুজু হয়েছে খুনের চেষ্টা, ডাকাতি ও অন্যান্য মামলা। সকল অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

  Scroll-র রিপোর্ট অনুযায়ী গৌ-রক্ষকেরা পুনের অখিল ভারতীয় ক্রুশি সেবা সংঘের সঙ্গে যুক্ত। বাম-কংগ্রেস বাঁ তৃণমূলের মতো কোন বিরোধী দলের তরফ থেকেই কোন রকমের নিন্দা করা হয়েনি।















তথ্যঃ ABP, DNA & Scroll

No comments:

Post a Comment

loading...
loading...